১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩ অবশেষে কর্তৃপক্ষ অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছেন। আপনি যদি সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার জন্য খোঁজাখুঁজি করছেন। তাহলে অবশ্যই আপনি সঠিক জায়গাতে এসেছেন এই নিবন্ধনের মাধ্যমে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। কয়েকদিন আগে (এনটিআরসিএ) অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলেন। এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখে বাংলাদেশের প্রায় সকল জেলা থেকে হাজার হাজার প্রার্থী অনলাইনের মাধ্যমে পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করেছিলেন। ইতিমধ্যেই সেই সকল প্রার্থীকে কর্তৃপক্ষ এসএমএসের মাধ্যমে (এনটিআরসিএ) এডমিট কার্ড ২০২৩ ডাউনলোড করার জন্য জানিয়েছেন। কারণ সাম্প্রতিক সময়ে (এনটিআরসিএ) অধিদপ্তরে পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

তো বন্ধুরা এই রেজাল্ট মার্কশিট ওয়েবসাইটের মাধ্যমে, ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩ খুব সহজে আপনার ডাউনলোড করতে পারবেন। যেহেতু (এনটিআরসিএ) কর্তৃপক্ষ এই http://ntrca.teletalk.com.bd/ওয়েবসাইটে মাধ্যমে।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩

আজ ১৪ এপ্রিল ২০২৩, ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩ কর্তৃপক্ষ প্রকাশ করেছেন। http://ntrca.teletalk.com.bd/ এই অফিশিয়াল ওয়েবসাইটে মাধ্যমে। প্রায় হাজার হাজার প্রার্থী ৬৮,৩৯০ পদের জন্য প্রকাশ হয়েছে এই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩। 23 মার্চ ২০২3 এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন| এই www.ntrca.gov.bd অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছেন। সঠিক সময় এডমিট কার্ড ডাউনলোড করুন এনটিআরসিএ। কারণ কর্তৃপক্ষ জানিয়েছেন কোন প্রার্থী এডমিট কার্ড ছাড়া পরীক্ষাতে অংশগ্রহণ করতে পারবে না।

তো বন্ধুরা এই নিবন্ধনের মাধ্যমে আপনারা এনটিআরসিএ এডমিট কার্ড ২০২৩ ডাউনলোড করতে পেরেছেন। যদি আপনি এখনো ডাউনলোড করতে পারেন নি, তাহলে কিভাবে অনলাইনে ডাউনলোড করবেন তা জেনে নিন।

১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার সময়সূচী ২০২৩

ইতিমধ্যেই প্রার্থীরা ১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার সময়সূচি ২০২৩ জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করছেন। কিন্তু পরীক্ষার সময়সূচি এখনো আপনার জানতে পারেননি। অতএব প্রথম ধাপে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলেন ২১ ডিসেম্বর ২০২৩। এবং দ্বিতীয় ধাপে এনটিআরসি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলেন ২৩ মার্চ ২০২৩। সঠিক সময় এনটিআরসিএ এডমিট কার্ড ২০২৩ ডাউনলোড করতে পেরে অবশ্যই প্রার্থীরা খুশি হবেন। সাম্প্রতিক কয়েকদিন আগে এই অধিদপ্তরে পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

অধিদপ্তরের নাম:বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন অধিদপ্তর (এনটিআরসিএ)
পোস্টের নাম: ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩
প্রবেশপত্র ডাউনলোডের সীমারেখ: ১৬ এপ্রিল রাত 6:০০ থেকে 10:00 পর্যন্ত
পরীক্ষার ধরণ: লিখিত পরীক্ষা
(এনটিআরসিএ) পরিক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে: স্কুল পর্যায় ও স্কুল পর্যায় ২ ৫ মে ২০২৩ (শুক্রবার) সকাল ৯টা থেকে ১২টা
অফিসিয়াল ওয়েবসাইট: http://ntrca.teletalk.com.bd/

কিভাবে ডাউনলোড করবেন ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩

চলুন দেখেছি বন্ধুরা কিভাবে অনলাইনে মাধ্যমে কিভাবে ডাউনলোড করবেন ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩ ডাউনলোড করতে হয়। অনেক সময় প্রার্থীরা অনলাইনের মাধ্যমে নিজের ঘরে বসে এনটিআরসিএ অধিদপ্তরের এডমিট কার্ড ডাউনলোড করতে চান। কিন্তু কি কি পদ্ধতি অবলম্বন করে এডমিট কার্ড ডাউনলোড করতে হয়। তা হয়তো অনেকেই অজানা তাহলে চলুন জেনে আছে।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩

  • প্রথমে আপনি এনটিআরসিএ অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট প্রবেশ করুন http://ntrca.teletalk.com.bd/.
  • তারপর অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করুন.
  • তারপর ইউজারনেম ও পাসওয়ার্ড দিন.
  • তারপর অ্যাপ্লিকেশনটি সাবমিট করুন.
  • অবশেষে আপনি এনটিআরসিএ এডমিট কার্ড ২০২৩ খুব সহজে ডাউনলোড করতে পেরেছেন ও প্রিন্টার দিয়ে প্রিন্ট করে নিন.

১৭ তম শিক্ষক নিবন্ধন এর গুরুত্বপূর্ণ তথ্যাবলী:

মূলত আপনারা যারা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করতে আগ্রহী। অতএব শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ চাকরি করবেন তারা অবশ্যই এ অধিদপ্তরে এপ্লাই করুন। সাম্প্রতিক কয়েকদিন আগে ২৩ মার্চ ২০২৩ একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলেন। প্রায়ই বাংলাদেশের হাজার হাজার মেধাবী ছাত্ররা পরীক্ষা দেওয়ার জন্য এপ্লাই করেছিলেন। তাহলে অবশ্যই আপনি ইতিমধ্যে অ্যাডমিট কার্ড সংগ্রহ করেছেন। কারণ সাম্প্রতিক সময়ে এনটিআরসিএ অধিদপ্তরে পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

তো বন্ধুরা এই নিবন্ধন এর মাধ্যমে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ২০২৩ খুব সহজে ডাউনলোড করতে পেরেছেন। কারণ আপনি যদি এখনো এনটিআরসিএ অধিদপ্তরের এডমিট কার্ড ডাউনলোড করতে পারেননি। তাহলে সাম্প্রতিক সময়ের মধ্যে ডাউনলোড করে নিন। কারণ ইতিমধ্যে পরীক্ষা তারিখ উল্লেখ করেছেন। যদি আমাদের এই নিবন্ধনটি আপনাদের ভালো লেগে থাকে। অবশ্যই লাইক করুন কমেন্ট করুন।